“বিশ্বের সবচেয়ে রহস্যময় ফানেল”


১. ভূপৃষ্ঠের ছবিগুলি প্রায়ই গ্রহের সবচেয়ে রহস্যময় স্থানগুলির একটি হয়।হ্রদের পানি হ্রদের মাঝখানে ঘূর্ণিঝড়ের মতো টেনে নেয়। এটি অসাধারণ একটি দৃশ্য ।যার মধ্যে জল একটি রহস্যময় অগ্নিকুণ্ডের মধ্যে প্রবাহিত হয়, ঘূর্ণিঝড়ের সময় এখানে হাঁস-মুরগির
এমনকি জেলেদের কে ও এর মধ্যে টানে ।

২. এটি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রাজ্যের ব্যারিসের জলাশয়ে অবস্থিত। প্রায়ই বজ্রপাতের ইতিহাসে, বিদ্যমান বাস্তবতাটি “অজানা গোপনীয়তা” এর সাথে মিশে যায়।

৩. এই জলাধার ১৯৫৭ সালে Puta ক্রিক নদীতে একটি বাঁধ নির্মাণ করে নির্মিত হয়েছিল। বাঁধ নির্মাণের সময়, Monticello শহর সম্পূর্ণভাবে প্লাবিত ছিল। শহরের বাসিন্দারা উর্বর উপত্যকায় একটি জলাধার নির্মাণের বিরুদ্ধে ছিল,কারণ সেখানে সেতু এবং অনেক খামার ছিল বলে ।
কিন্তু কর্তৃপক্ষের মহৎ পরিকল্পনাগুলি রোধ না করে বাসিন্দাদের পুনর্বাসিত করা হয় এবং সমস্ত ঘরবাড়ি ও ভবন ধ্বংস করা হয়। স্থানটিতে শুধুমাত্র একটি পাথর সেতু ছিল, যা ভাঙা যায়নি কারন এটি সম্পূর্ণরূপে জলের মধ্যে ছিল। তাই এটিকে এখানকার বাঁধ হিসাবে রাখা হয় ।
উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করা হয় এর থেকে ।


৪. ব্যারিস এর কৃত্রিম হ্রদ এটি। এটি তার ঘূর্ণির জন্য বিখ্যাত। এবং এটি ড্রেনেজ এর গঠনের মতো – একটি বিশাল পাইপ যেটি দিয়ে অতিরিক্ত পানি যায় । সমস্ত বাঁধ একটি spillway সিস্টেমের সাথে সজ্জিত করা হয়,
যাতে বন্যার সময় কিছু জল নিষ্কাশন করা যায় এবং বাঁধের উপরে লোড কম হয়।মন্টিনেলেলের স্পিলওয়েটি ২২ মিটার ব্যাসের একটি খোলা কূপের নির্মাণ কাজ করে, যেখানে পর্যাপ্ত পরিমাণে পানি থাকে।এটি জলাধারের অনুরূপ নকশা বিদ্যমান।


৫.এই জলাধারের জল মদ্যপান এবং পরিবারের জল সরবরাহের উৎস হিসাবে ব্যবহৃত হয়।এর দৈর্ঘ্য প্রায় ২৫ কিলোমিটার এবং প্রস্থ ৪.৮ কিলোমিটার। এটি বরিশে ক্যালিফোর্নিয়ার সমস্ত জলাধারগুলির মধ্যে ৭ তম স্থানে রয়েছে ।


৬.এটি হচ্ছে জল সরবরাহ এবং জলবিদ্যুতের উৎস। তাছাড়াও, এখানে একটি কৃত্রিম হ্রদ ও তৈরি করা হয়েছে বিনোদনের জন্য।এবং সক্রিয় পানি বিনোদন কেন্দ্র রয়েছে। প্রতিবছর, জলাধার বারিসারের তীরে ১.৫ মিলিয়ন পর্যটক আসে পরিদর্শনের জন্য । পর্যটকদের আকৃষ্ট করতে
এই ফানেল বিখ্যাত ভূমিকা পালন করে ।


Like it? Share with your friends!

Your reaction?
happy happy
0
happy
angry angry
0
angry
wtf wtf
0
wtf
cute cute
0
cute

“বিশ্বের সবচেয়ে রহস্যময় ফানেল”

log in

reset password

Back to
log in