ব্রা সারাক্ষণ পড়ে থাকার কিছু বিপজ্জনক দিক


ব্রা পরে রাতে ঘুমালে বা সারাক্ষণ পরে থাকা ভাল না মন্দ এ নিয়ে তর্ক বিতর্কের শেষ নেই। আশ্চর্য জনক হলেও সত্যি যে, অনেকেই মনে করেন ২৪ ঘণ্টা ব্রা পরে থাকলে তাদের ফিগার সুন্দর থাকবে। আবার অনেকের ধারনা এই অভ্যাস টি স্তন ক্যান্সারের কারন ও হতে পারে। কিন্তু আসলে
কোনটা সত্য আর কোনটা মিথ্যা তা বুঝা যাচ্ছেনা । তাহলে চলুন জেনে নেয়া যাক।

যারা সারাদিন ও রাতে ঘুমানোর সময় ও ব্রা পরে ঘুমায় তারা মনে করে এতে ফিগার সুন্দর ও আকর্শনিয় থাকে। এবং স্তনের শেপ নষ্ট হতে দেয় না। কিন্তু ব্রা পরা না পরার সাথে স্তনের শেপ নষ্ট হওয়ার কোন কারন নেই ।শুধু মাত্র ক্ষেত্র বিশেষেই এটা হতে পারে।
নারীদের স্তনের শেপ নষ্ট হওয়ার মুল কারণ হচ্ছে বয়স,গ্রাভিটি, সন্তান জন্মদান, বাড়তি ওজন ইত্যাদি । তাই স্তন সুন্দর রাখার জন্য সারাক্ষন ব্রা পরে থাকা অপ্রয়োজনীয় ও অনর্থক। তবে অনেকের ই স্তনে ব্যাথার জন্য চাপ লাগবে,ঘুমাতে অসুবিধা হয়। এই রকম হলে আরামদায়ক
ঢিলে ঢালা ব্রা পরে ঘুমাতে পারবেন।
সারাক্ষন ব্রা পরে থাকলে স্তন ক্যান্সার হয়, এমন কোনো নিশ্চিত প্রমান এখন পর্যন্ত কোনো বিজ্ঞানীর কাছে ও পাওয়া যায়নি। আবার স্তন ক্যান্সার যে হয়না সেটা ও কিন্তু নিশ্চিত করে বলা যায় না।
সারাক্ষণ ব্রা পরে থাকার কিছু অসুবিধাঃ
সারাক্ষন ব্রা পরে থাকলে নানা রকম সমস্যা হতে পারে। যেমন – একই ব্রা সারাদিন পরে থাকায় স্তনে র‍্যাশ বা ত্বকের নানা রকম অসুখ হতে পারে। এবং সারাদিনের ঘামের ফলে নানান রকম ফাঙ্গাল ইনফেকশন ও হতে পারে।
ব্রায়ের ফিতায় কাঁধ ও পিঠে ত্বক ক্ষতিগ্রস্থ হতে পারে। টাইট ব্রা পরিধানের কারনে বুকে , পিঠে ব্যাথা হতে পারে। কাপের নিচে কাঠি বসানো ব্রা কিংবা পুশ আপ ব্রা সারাক্ষণ পরে থাকলে স্তনে অস্থায়ি লাম্প দেখা দিতে পারে । এই লাম্প থেকে যে অন্য অসুখ হবেনা তার কোন নিশ্চয়তা নেই।
ব্রা পরতে হবে কিনাঃ


কিছু ক্ষেত্রে সারাক্ষণ ব্রা পরার কোন দরকার নেই। যদি স্তন আকারে ছোট হয়ে থাকে তাহলে ব্রা না পরাটাই উত্তম। আর স্তন যদি আকারে বড় হয়ে থাকে তাহলে ব্রা পরা আপনার জন্য ভালো । এতে স্তন শেপ হারানোর সম্ভাবনা কম থাকবে এবং নানা রকমের অস্বস্তিকর অবস্থা থেকে মুক্তি
পাবেন। কিন্তু টাইট ব্রা ও সিনথেটিক কাপড়ের ব্রা সারাক্ষণ পরে থাকা যাবেনা।
এতে ভালোর চেয়ে ক্ষতির দিক টা ই বেশি থাকবে। সঠিক আকারের ব্রা পরিধান করতে হবে। এবং রাতের বেলাতে না পড়াটায় উত্তম । আর যদিও পরেন তো ঢিলে ঢালা পড়তে পারেন রাতের জন্য ।
সু স্বাস্থ্য সকলের ই কাম্য। একটু সচেতন হলেই আমরা নানা রকমের অসুখ বিসুখ থেকে মুক্ত থাকতে পারি।


Like it? Share with your friends!

Your reaction?
happy happy
0
happy
angry angry
0
angry
wtf wtf
0
wtf
cute cute
0
cute

ব্রা সারাক্ষণ পড়ে থাকার কিছু বিপজ্জনক দিক

log in

reset password

Back to
log in