১০ টি অদ্ভুত আবিষ্কার যা মানুষকে ধনী করে তুলেছে ।


হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক রিচার্ড উইসমানের মতে, মানুষ চারটি সহজ নীতি অনুসরণ করে নিজেদের ভাগ্য তৈরি করতে পারে :যেমন-

ক) পরিচিতি তৈরি করুন, এবং নতুন সুযোগের জন্য উন্মুক্ত থাকুন।
খ) আপনার নিজের মনের কথা শুনুন
গ) ভাগ্য ভাল হবে আশা করতে পারেন ।
ঘ) বিভিন্ন মানসিক কৌশল ব্যবহার করে খারাপ ভাগ্য পরিবর্তন করুন।

আমরা এমন কিছু ভাগ্যবান আবিষ্কারক সংগ্রহ করেছি যারা অনিচ্ছাকৃতভাবে , তাদের জীবনধারার এই নীতিগুলি অনুসরণ করে এবং খুব তাড়াতাড়ি তারা ধনী হয়ে ওঠে।

১. “রয়েল এক”


© Pixabay © অজানা / ইমগুর

অস্ট্রেলিয়ার এক ভাগ্যবান ব্যাক্তি যিনি পাথর সংগ্রহ করার সময় তার বালতির নীচে একটি বড় স্পার্কলিং পায় ।এটি দেখতে সুন্দর ছিল বলে তিনি বাড়িতে নিয়ে রেখে দেন ।প্রায় ১৪ বছর পর, তিনি বিশেষজ্ঞের কাছে এই পাথরটি দেখিয়েছিলেন এবং তিনি জানতে পারেন যে ,
এটির মুল্য ৩ মিলিয়ন ডলারেরও বেশি।পাথরটির নাম দেয়া হয়েছিল “রয়াল এক”।

২. উলের বমি
যুক্তরাজ্যের একটি ছেলে Charlie Naysmith যার বয়স ছিল ৮ বছর ,সে তার বাবার সঙ্গে সৈকত নেভিগেশনে গিয়েছিল। সেখানে একটি অসাধারণ শিলা পায়। একে ambergris বা উলের বমি বলা হয় যার মূল্য ৬৩.০০০ ডলার ।
এটা অত্যন্ত মূল্যবান উপাদান।

৩. কয়েনের প্রাচীর


© Pixabay

পেনসিলভানিয়ায় একটি পরিত্যক্ত বাড়ীতে স্থানীয় বাচ্চারা খেলার সময় ,প্রাচীর এর কাছাকাছি চলে গিয়েছিল যেখানে প্রাচীন কয়েন এর সন্ধান পাওয়া যায় । তাদের বাবা-মায়েরা তাদেরকে খুঁজতে গিয়ে প্রাচীর ভেঙে যায় এবং
শত শত মুদ্রা তা থেকে ছিটকে পড়ে। $ ৮৫০০ মূল্যের সাধারণ মুদ্রা ছিল এবং কিছু বিরল কয়েন যার মূল্য $ ২০০,০০০ ছিল।

৪. গোল্ডেন গাদা


© Rob Lavinsky, iRocks.com/Wikimedia

অস্ট্রেলিয়ার একজন স্থানীয় কৃষক তার বাড়ির আশেপাশের জমির উপর একটি ধাতব খোঁজতে গিয়ে ঘটনাক্রমে সোনার একটি ধাতবে খোঁচট খেয়েছিলেন।পরে তিনি সেখানে খনন করতে করতে ৫.৫ কেজির একটি স্বর্ণের টুকরো পান যার মূল্য ছিল ৩১৫,০০০ ডলার।

৫. সুপার আঠা


© Pixabay © Glsysrp / উইকিমিডিয়া

আমেরিকান রসায়নবিদ হ্যারি কোওভার , এবং তার দল প্লাস্টিকের বন্দুক তৈরি করার জন্য যে উপকরণ ব্যাবহার করেছিলেন সেটি সুপার গ্লাস হিসেবে আবিষ্কৃত হয়েছিল । এটি ১৯৮৫ সালে একটি জনপ্রিয় বাণিজ্যিক পণ্য হয়ে ওঠে এবং প্রায় $ ২.৫ বিলিয়ন আয় হয়েছিল ।

৬. “হক্সন হোয়ার্ড”

Reconstruction of the Hoxne treasure chest

© মাইক পিল / উইকিমিডিয়া

ব্রিটিশ কৃষক পিটার কেইজিং, তার বন্ধু এরিয়েল লয়েসকে কারো হুমকির থেকে বাঁচাতে বাড়িতে মেটাল ডিটেক্টর ব্যবহার করেন ।সেখানে একটি গয়নার বাক্স পায় যাতে প্রায় ১৫ মিলিয়ন ডলার মূল্যের গয়না এবং মুদ্রা পেয়েছিলেন।
প্রত্নতত্ত্ববিদরা এই মূল্যবান জিনিসটিকে ” হোক্স্ন হোয়ার্ড ” নামে অভিহিত করেছেন এবং এটি প্রদর্শনের জন্য ব্রিটিশ মিউজিয়ামে রাখা হয় ।তারপর এরিকে ২.৩ মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করা হয়েছিল ,পরে তিনি পিটারের সাথে ভাগ করে নেন ।

৭. পেনিসিলিন


© Calibuon / উইকিমিডিয়া © ডঃ গ্রাহাম বিড্ডস / উইকিমিডিয়া

এটি স্কটিশ জীববিজ্ঞানী আলেকজান্ডার ফ্লেমিং ১৯২৮ সালে আবিষ্কার করেন । তিনি বাহির থেকে কোনো একটি কাজ সেরে বাড়িতে ফিরে আসেন যখন তখন তিনি ব্যাক্টেরিয়া পূর্ণ একটি মলিন থালা দেখতে পান এবং তিনি পরিষ্কার করার জন্য ছাঁচ খুঁজছিলেন।পরক্ষনে তিনি
লক্ষ করেছিলেন যে ছাঁচ আসলে ব্যাকটেরিয়া হত্যা করে ।এইভাবেই তিনি পেনিসিলিন আবিষ্কার করেন। তাকে অনেক ধন্যবাদ কারন তার খাবারের ভুলের ফলেই আমরা আজ অ্যান্টিবায়োটিক পেয়েছি ।

৮. মাইক্রোওয়েভ


© অজানা / ইমগুর © শিজাও / উইকিমিডিয়ার

স্পেন্সার নামে একজন পার্সি প্রকৌশলী শত্রু-প্লেনে ডিটেক্টর দিয়ে পরীক্ষা করতে গিয়ে দুর্ঘটনাক্রমে আবিষ্কার করেছিলেন । যেটি ম্যাগনেট্রন চকলেটকে দ্রবীভূত করতে পারে। এই দুর্ঘটনাজাত পণ্যটি রেথিয়নে (শিল্প কর্পোরেশন যেখানে স্পেন্সার কাজ করেছিল)
প্রায় ২৫ বিলিয়ন ডলার এ বিক্রি হয়েছিল।

৯. বরফ ললি পপ


© Pixabay

১৯০৫ সালে ফ্র্যাঙ্ক এপ্পারার নামে এক কিশোর একটি কাচের শীতলতার মধ্যে সোডা গুঁড়া এবং জল মিশ্রিত মিশ্রণ একটি সরল লাঠির সঙ্গে রেখে দেন ।পরে এটি বরফ ললিপপ হয় , ২০ বছর পর “বরফ ললিপপ” সত্যিই জনপ্রিয় হয়ে ওঠে এবং Epperson অত্যন্ত সমৃদ্ধ হয়ে ওঠে।

10. কোকা-কোলা


© Pixabay

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পানীয়গুলির মধ্যে রয়েছে কোকা কোলা । জন পিরবার্টন মাথাব্যাথার বিরুদ্ধে একটি ঔষধ হিসাবে তৈরি করেছিলেন এটি । কিন্তু তার সহকারী দুর্ঘটনাক্রমে কার্বনেটেড জল দিয়ে তার দুটি প্রধান উপাদান (কোকা পাতা এবং কোলা বাদাম) মিশ্রিত করেন ।

এটাই প্রমাণিত হয় যে :কোনো কিছুতে ভয় পেয়ে পিছিয়ে না থেকে সামনের দিকে এগোতে হবে তাহলেই সাফল্য সম্ভব।


Like it? Share with your friends!

Your reaction?
happy happy
1
happy
angry angry
0
angry
wtf wtf
0
wtf
cute cute
0
cute

১০ টি অদ্ভুত আবিষ্কার যা মানুষকে ধনী করে তুলেছে ।

log in

reset password

Back to
log in